রবিবার, ৭ এপ্রিল, ২০১৩

সংস্কৃতিকর্মী সাগরের উপর মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তির হামলার প্রতিবাদে কুড়িগ্রামে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

গত ৬ এপ্রিল সন্ধ্যায় কুড়িগ্রাম শহরের ছাত্রাবাস থেকে মোগলবাসায় নিজ বাড়ি যাবার পথে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুড়িগ্রাম জেলা সংসদের ভারপ্রাপ্ত সাংস্কৃতিক সম্পাদক সাইদুর রহমান সাগরকে শিবির ক্যাডার আবু বক্কর সিদ্দিক ও ছাত্রদলের ফারিফুলের নেতৃত্বে আক্রমন করে স্থানীয় ছাত্রদল-জামাত-শিবির-এর ক্যাডাররা। হামলার একপর্যায়ে চিৎকার-চ্যাচামেচির শব্দে এলাকাবাসী তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করলে ক্যাডাররা পালিয়ে যায়। ৬ তারিখ রাতে তাকে হাসপাতালে ভর্তি করার পর ৭ তারিখ গুরুতর অসুস্থ থাকলেও কর্তব্যরত চিকিৎসক তাকে ছাড়পত্র প্রদান করে। পরবর্তীতে ৭ এপ্রিল রাতে তাকে পুনঃভর্তি করানো হয়।

এই ন্যাক্কারজনক হামলার ঘটনার প্রতিবাদে ৭ তারিখ প্রগতিশীল ছাত্রজোট কুড়িগ্রাম জেলা শাখা প্রতিবাদ মিছিল করে। সন্ধ্যা ৬:৩০ মিনিটে শহিদ মিনার চত্ত্বর থেকে শুরু হওয়া মিছিলটি কুড়িগ্রামের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে কলেজ মোড়ে সংপ্তি সমাবেশ করে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুড়িগ্রাম জেলা সংসদের সংগ্রামী সভাপতি ছাত্রনেতা মোকলেছুর রহমানের সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রফ্রন্টের সংগঠক মৌসুমী রহমান বুবলী, জেলা ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক সাম্য রাইয়ান, সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন চন্দ্র রায়, জেলা সিপিবি’র সাধারন সম্পাদক কমরেড নূর মোহাম্মদ আনসান। বক্তারা এই ঘটনার তীব্য নিন্দা ও প্রতিবাদ জানান এবং দোষিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান; অন্যথায় আরো কঠোর আন্দোলন করার ঘোষণা দেন।

সংবাদটি বাংলানিউজটোয়েন্টিফোর-এ পড়তে <ক্লিক করুন>  
সংবাদটি সাপ্তাহিক একতায় পড়তে এখানে  <্লিক করুন>


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন